মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

নড়িয়া উপজেলার উন্নয়ন মেলার ব্যানার

নড়িয়া উপজেলার উন্নয়ন মেলার-২০১৮। 

রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ তথা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের ক্ষেত্রে সরকারের সাফল্য সম্পর্কে জনগণকে অবহিত করার লক্ষ্যে আজ সোমবার থেকে দেশের সকল জেলা ও উপজেলা সদরে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘উন্নয়ন মেলা- ২০১৭’। এবারের মেলার প্রতিপাদ্য ‘উন্নয়নের জন্য গণতন্ত্র- শেখ হাসিনার মূলমন্ত্র’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা তিনটায় তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেলার উদ্বোধন করবেন। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন মেলার সাফল্য কামনা করে পৃথক বাণী দিয়েছেন।
 
বাণীতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন, সরকার গৃহীত ‘রূপকল্প ২০২১’ এবং ‘রূপকল্প ২০৪১’-এর আলোকে বাংলাদেশ ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হবে । তিনি বলেন, বাংলাদেশ আজ উন্নয়ন, অগ্রগতি ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মহাসড়কে এগিয়ে চলেছে।
 
বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে নিজেদের নিয়োজিত করার আহবান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, এই উন্নয়ন মেলার মূল উদ্দেশ্য হচ্ছে দেশের চলমান উন্নয়ন সাফল্যকে জনগণের সামনে তুলে ধরে তাদের সরকারের উন্নয়ন কাজের সঙ্গে সম্পৃক্ত করা। পাশাপাশি সরকারের ভবিষ্যত্ কর্মপরিকল্পনা ও সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে সরকারের সাফল্য প্রচার এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে জনগণকে উদ্বুদ্ধ করা।