মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
মর্ডান ফ্যান্টাসি কিংডম যে কোন স্থান থেকে নড়িয়া এসে নড়িয়া থেকে রিক্সায়/অটো/টেম্পু বা অন্য যে কোন যানবাহনে করে কলুকাঠি ডা: আলমগীর মতির পার্ক বললে নিয়ে যাবে ।নড়িয়া সদর থেকে মাত্র ২ কিলোমিটার দূড়েই মর্ডান ফ্যান্টাসি কিংডম অবস্থিত । শরীয়তপুর জেলার নড়িয়া পৌরসভার কলুকাঠি এলাকায় অবস্থিত ।
মাননীয় ডেপুটি স্পীকার কর্ণেল (অব:) শওকত আলী, এম,পি মহোদয়ের বাড়ী যে কোন স্থান থেকে নড়িয়া এসে রিক্সায়/অটোতে/অন্য যে কোন যানবাহনে করে মাননীয় ডেপুটি স্পীকার কর্ণেল (অব:) শওকত আলী, এম,পি মহোদয়ের বাড়ী যাওয়া যায় । নড়িয়া সদর থেকে মাত্র হাফ কিলোমিটার দূড়েই এ বিখ্যাত বাড়ীটি অবস্থিত । শরীয়তপুর জেলার নড়িয়া পৌরসভার প্রেমতলা নামক এলাকায় অবস্থিত ।
সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব টি, এম, গিয়াস উদ্দিন সাহেবের বাড়ী যে কোন স্থান থেকে নড়িয়ায় এসে টি, এম, গিয়াস উদ্দিন সাহেবের বাড়ী রিক্সায়/অটোতে/ যেকোন যানবাহনে করে যেতে পারবে । নড়িয়া সদর থেকে মাত্র ১০০০ গজ দূড়েই বিখ্যাত এবাড়ীটি অবস্থিত । শরীয়তপুর জেলার নড়িয়া পৌরসভার গোয়াল পাড়া এলাকায় অবস্থিত ।
গাজী কালুর আস্তানা যে কোন স্থান থেকে নড়িয়া এসে বাসে/টেম্পু/অটোরিক্সা/রিক্সায় করে গাজী কালুর বাড়ী বললে নিয়ে যাবে ।নড়িয় সদর থেকে মাত্র ২ কিলোমিটার দূড়ে বাশতলা এলাকায় মুলফৎগঞ্জ বাজারের কাছাকাছি এ বিখ্যাত স্থানটি অবস্থিত । শরীয়তপুর জেলার নড়িয়া পৌরসভার বাশতলা এলাকায় অবস্থিত ।
পদ্মা নদীর বৈচিত্র যে কোন স্থান থেকে নড়িয়া এসে যে কোন যানবাহনে করে ওয়াপদা বাজার/চন্ডিপুর বাজার/সুরেশ্বর/চরআত্রা/নওপাড়া অঞ্চলে গিয়ে পদ্মা নদীর বৈচিত্র দেখা যায় । শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা ওয়াপদা বাজার থেকে শুরু করে চরমোহন-সুরেশ্বর পর্যন্ত এবং চরআত্রা ও নওপাড়া এলাকায় ।
হযরত মজিদ শাহ (রহ:) এর মাজার যে কোন স্থান থেকে নড়িয়া এসে যে কোন যানবাহনে করে কেদারপুর ইউনিয়নে অবস্থিত হযরত মজিদ শাহ (রহ:) এর মাজারে যাওয়া যায় । শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কেদারপুর ইউনিয়নে এ বিখ্যাত মাজারটি বা স্থানটি অবস্থিত ।
জান শরীফ বা সুরেশ্বরী হুজুরের দরগা যে কোন স্থান থেকে নড়িয়া এসে যে কোন যানবাহনে করে জান শরীফ হুজুরের দরগায় যাওয়া যায় । শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ঘড়িষার ইউনিয়নের সুরেশ্বর নামক এলাকায় বিখ্যাত এ দর্শনীয় স্থানটি অবস্থিত ।
পন্ডিতসার চিশতী নগর দরবার শরীফ। *যোগাযোগ ব্যবস্থা ঃ নড়িয়া হইতে ডিঙ্গামানিক ইউপি ১০ কি: মি: নড়িয়া-ঘরিসার সড়ক আবব্দুল পাগলার মোড় ৯ কি:মি: মোড় হইতে দক্ষিণ দিকে ইউনিয়ন পরিষদ ১ কি:মি:। পন্ডিতসার,নড়িয়া,শরীয়তপুর।
আঃ পাগলের দরবার শরীফ যে কোন স্থান থেকে নড়িয়া এসে বাসে বা অটোতে বা রিক্সায় বা অন্য কোন বাহনে করে ঘড়িষার বাজারের আগে পাগলার মোড়ে নেমেই আঃ পাগলের দরবার শরীফ । নড়িয়া থেকে মাত্র ১০ কিমি দুরুত্ব । গ্রাম- বাহির কুশিয়া, পোঃ- ঘড়িষার, থানা- নড়িয়া, জিলা- শরীয়তপুর ।
১০ জয়মিয়া হুজুরের দরবার শরীফ যে কোন স্থান থেকে নড়িয়া এসে বাসে বা অটোতে বা অন্য কোন বাহনে করে চামটা ইউনিয়নের তেলীপাড়া নামক গ্রামে গিয়ে জয়মিয়া হুজুরের বাড়ী যাওয়া যায় । নড়িয়া থেকে জয়মিয়া হুজুরের দরবার শরীফ এর দুরুত্ব প্রায় ১৫ কিমি । গ্রাম- তেলীপাড়া, পোঃ- গোলার বাজার, ইউনিয়ন-চামটা, থানা- নড়িয়া, জিলা- শরীয়তপুর ।
১১ উপমহাদেশের দ্বিতীয় বৃহত্তম শীবলিঙ্গ যে কোন স্থান থেকে নড়িয়া এসে বাসে বা অন্য কোন যানবাহনে করে ভোজেশ্বর ইউনিয়নের মশুড়া গ্রামে নেমেই উপমহাদেশের দ্বিতীয় বৃহত্তম শীবলিঙ্গ দেখতে যাওয়া যায় । নড়িয়া থেকে দূড়ত্ব মাত্র ৫ কিমি । গ্রাম- মশুড়া, পোঃ- ভোজেশ্বর, থানা- নড়িয়া, জিলা- শরীয়তপুর ।
১২ কার্ত্তিকপুর জমিদার বাড়ী যে কোন স্থান থেকে নড়িয়া এসে বাসে বা অন্য কোন বাহনে করে ডিঙ্গামানিক ইউনিয়ন গিয়ে কার্ত্তিকপুর জমিদার বাড়ী যাওয়া যায় । নড়িয়া থেকে এর দূড়ত্ব মাত্র ১৩ কিমি । গ্রাম- ডিঙ্গামানিক, ইউনিয়ন-ডিঙ্গামানিক, থানা- নড়িয়া, জিলা- শরীয়তপুর ।
১৩ মোঘল সেনাপতি রাজা মানসিংহের দূর্গ যে কোন স্থান থেকে নড়িয়া এসে বাসে বা অন্য কোন বাহনে করে ফতেজঙ্গপুর ইউনিয়নের শ্রীনগর এলাকায় গিয়ে মোঘল সেনাপতি রাজা মানসিংহের দূর্গ দেখতে যাওয়া যায় । নড়িয়া থেকে এর দূরত্ব মাত্র ৬ কিমি । গ্রাম- ফতেজঙ্গপুর, ইউনিয়ন- ফতেজঙ্গপুর, থানা- নড়িয়া, জিলা- শরীয়তপুর ।

সর্বমোট তথ্য: ১৩